[X]

বেনাপোলে কন্টিনেন্টাল কুরিয়ার থেকে ২ লক্ষ টাকার চোরাচালানি পন্য উদ্ধার

বেনাপোল : সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে অভিনব কায়দায় চোরাচালানি পণ্য পাঁচারের সময় বেনাপোল কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিস থেকে ২ লক্ষ টাকা মূল্যের ৪৬ পিছ ভারতীয় শাড়ী থ্রি-পিছ ও লেহেঙ্গা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বুধবার বিকাল ৫ টার সময় বিজিবির একটি চৌকস দল বেনাপোল বাজারে অবস্থিত কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিস অফিস থেকে এ পন্য’র চালান উদ্ধার করা হয়। উক্ত উদ্ধার অভিযানের সময় কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের বেনাপোল প্রতিনিধি কামাল হোসেন কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়।

বিজিবি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বেনাপোল’র কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের পরিচালক কামাল হোসেন দীর্ঘদিন ধরে ভারতীয় পণ্য অবৈধ পন্থায় নিয়ে এসে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে আনুমানিক ২ লক্ষ টাকা মূল্যের চোরাচালানী পণ্য উদ্ধার করা হয়।

এ বিষয়ে ৪৯ বিজিবি ব্যাটালিয়নের বেনাপোল আইসিপি ক্যাম্পের নায়েক সুবেদার আবুল কাশেম বলেন,  বেনাপোল বাজার কন্টিনেন্টাল কুরিয়ার সর্ভিস থেকে ভারতীয় উন্নত মানের ৪৬ পিছ ভারতীয় শাড়ী, থ্রিপিছ ও লেহেঙ্গা উদ্ধার করা হয়েছে।

বিজিবির অভিযানের সময় প্রত্যক্ষদর্শীরা জানান, এ উদ্ধার অভিযানের সময় কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের প্রতিনিধি কামাল হোসেন উদ্ধার স্থলে উপস্থিত ছিলেন। পরে বিজিবির উপস্থিতিতে আস্তে আস্তে পালিয়ে যায়।

বেনাপোলের একটি সুত্র জানায়, কন্টিনেন্টাল কুরিয়ার সার্ভিসের বেনাপোল প্রতিনিধি কামাল হোসেন দীর্ঘদিন ধরে একটি বিশেষ পেশার পরিচয় দিয়ে প্রশাসনের কর্মকর্তাদের সাথে সেলফি তুলে ফেসবুকে দিয়ে থাকেন। এরই সাথে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চোরাচালানী পণ্য কেনাবেচা করে রাতারাতি কোটিপতি বনে গেছেন।

No comments:

Post a Comment

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ allbdlive@gmail.com
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ প্রকাশক ॥ মো: রাসেল মোবাইল ॥ 01881-814888 অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫ পত্রিকার টেডলাইসেস নম্বর ৪০৩৭